Results

প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল ২০২২ (ভাইভা ফলাফল PDF)

প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে ১৭ নভেম্বর। প্রাইমারি শিক্ষা অধিদপ্তর প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার রেজাল্ট তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করেছে। তবে আপনি রেজাল্ট পিডিএফ এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। 

ডিপিই ১ম, ২য় এবং ৩য় ধাপ ভাইভা পরীক্ষার ফলাফল একসাথে প্রকাশ করেছে। তাদের সর্বশেষ নোটিশ থেকে জানা গেছে যে, ভাইভা পরীক্ষায় পাশকৃত প্রার্থীরা এবছরের মধ্যেই চাকরীতে যোগদান করবেন। 

এবছরের সারাদেশে ৪৫ হাজার নতুন প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে। সে লক্ষ্যে ডিপিই যত দ্রুত সম্ভব প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ রেজাল্ট প্রকাশ করেছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত এ বিষয়ে নিশ্চিত করেছেন। আপনি যদি ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে এখান থেকে আপনার ভাইভা পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করুন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার রেজাল্ট  পিডিএফ শুধু মাত্র যারা পরীক্ষায় পাশ করেছেন তাদের রোল নাম্বার অন্তর্ভুক্ত করা হয়েছে। তার মানে আপনি যদি পাশ করে থাকেন তবে আপনি রেজাল্ট পিডিএফ এ আপনার রোল নাম্বার দেখতে পাবেন।

এই মৌখিক পরীক্ষার ফলাফল ই প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল হিসেবে বিবেচিত হবে। কারণ, শিক্ষক নিয়োগ প্রোগ্রামের এটি ই সর্বশেষ ধাপ। অক্টোবর মাসে ৪৫ হাজার এর পরিবর্তে ৫৮ হাজার নতুন শিক্ষক নিয়োগের প্রস্তাব দেয়া হয়। তবে কিছু জটিলতার কথা ভেবে সে প্রস্তাব গ্রহণ করেনি ডিপিই।

আপনি হয়তো জানেন যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে তাদের www.dpe.gov.bd ওয়েবসাইটে। তবে আপনাদের সুবিধার্তে রেজাল্ট পিডিএফ টি এখানে দেওয়া হলো। আপনি চাইলে এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার রেজাল্ট

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশের কিছুদিনের মধ্যেই নিয়োগের কার্যক্রম সম্পন্ন করা হবে। আপনি যদি ভাইভা পরীক্ষায় পাশ করে থাকেন তবে নিয়োগের জন্য প্রস্তুতি নিতে থাকুন। 

অনেকে জানতে চেয়েছেন যে কীভাবে প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল ডাউনলোড করা যাবে। আপনি আপনার ফলাফল পাবেন প্রাইমারি শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইটের নোটিশ সেকশনে। তবে আপনাকে সেটা নিয়ে ভাবতে হবে না। কারণ প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার রেজাল্ট  পিডিএফ এখানে থেকে ডাউনলোড করা যাবে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল সকল জেলার জন্য একসাথে প্রকাশ করা হয়েছে। অর্থাৎ আপনি যে জেলা থেকেই ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করেন না কেন এখান থেকেই রেজাল্ট ডাউনলোড করে নিতে পারেন।

১ম ধাপ, ২য় ধাপ এবং ৩য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল এখন একসাথেই প্রকাশিত হয়েছে। সকল ধাপের পরীক্ষা আলাদ ভাবে নেয়া হলেও ফলাফল একসাথেই প্রকাশ করা হয়েছে।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ রেজাল্ট পিডিএফ ২০২২

প্রার্থীরা ভাইভা পরীক্ষার পর প্রায় ২ মাস অপেক্ষা করেছেন ফলাফল প্রকাশের জন্য। এখন তারা তাদের ফলাফল জানতে পারবেন। 

রেজাল্ট ডাউনলোড করতেঃ

  • প্রথমে dpe.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন
  • তারপর নোটিশ সেকশন-এ যান 
  • সেখানে ‘প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল’ পাবেন
  • পিডিএফ-টি ডাউনলোড করুন

রেজাল্ট পিডিএফ-এ আপনি আপনার রোল নাম্বার এর জন্য খুজুন। বাংলাদেশের সকল জেলার প্রার্থীগণ একই প্রাইমারি চূড়ান্ত ফলাফল পিডিএফ ডাউনলোড করবে।

পাশকৃত প্রার্থীরা মোবাইলে রেজাল্ট প্রকাশ সংক্রান্ত এসএমএস পেয়েছেন। আপনি যদি এরকম মেসেজ পেয়ে থাকেন তার মানে আপনি ভাইভা পরীক্ষায় পাশ করেছেন। তবে রেজাল্ট ডাউনলোড করে চেক করা ই উত্তম। আপনার জানা উচিত যে, শিক্ষক নিয়োগের এটি ই সর্বশেষ ফলাফল। কোন অপেক্ষমান ফলাফল বা কোঠা ফলাফল আলাদাভাবে প্রকাশ করা হবে না।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল

সর্বশেষ তথ্য অনুযায়ী ভাইভা পরীক্ষায় অংশগ্রহণকৃত প্রার্থীদের মধ্যে বেশিরভাগ প্রার্থী-ই পাশ করেছেন। তবে ৪৫ হাজার পদের জন্য কিছুসংখ্যক বেশি প্রার্থীকে সিলেক্ট করা হয়েছে। তার কারণ, অনেকে প্রার্থী পাশ করবেন কিন্তু চাকরীতে যোগদান করবেন না।

এবছর ৪৫ হাজার নতুন প্রাইমারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলেও আবেদন করেছেন প্রায় ১৩ লাখ। এর মধ্যে বেশিরভাগ-ই লিখিত পরীক্ষায় পাশ করতে পারেন নি। লিখিত পরীক্ষায় পাশকৃত প্রার্থীরা ই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফাইনাল রেজাল্ট ২০২২

ডিপিই প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে ১৭ নভেম্বর, ২০২২ তারিখে। পরবর্তী নোটিশ খুব শিঘ্রই প্রকাশ করা হবে। যারা ভাইভা পরীক্ষায় পাশ করেছেন তারা চাকরীতে যোগদানের জন্য প্রস্তুতি নিন। কারণ এবছরের মধ্যেই প্রাইমারি শিক্ষা অধিদপ্তর তাদের চাকরীতে যোগদানের ব্যবস্থা করবে।

নতুন নোটিশ অনুসারে, ২০২৩ সালে প্রায় ৯০ হাজার নতুন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আগামী বছর অনেক প্রাইমারি শিক্ষক ই অবসর গ্রহন করবেন। তাই ডিপিই সিদ্ধান্ত নিয়েছে আগামী কয়েক বছেরের মধ্যে ১ লাখ ৬৫ হাজার প্রাইমারি শিক্ষক নিয়োগ দিবে।

এখানে প্রাইমারি শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল পিডিএফ আপনাদের জন্য দেওয়া হয়েছে। খুব সহজেই আপনি রেজাল্ট ডাউনলোড করে নিতে পারেন। আশা করা যায় প্রার্থীগণ এখান থেকে ফলাফল ডাউনলোড করে উপকৃত হয়েছেন।

Back to top button