Admission

সরকারি স্কুল ভর্তি লটারি রেজাল্ট ২০২৩: ফলাফল দেখার নিয়ম

সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট ২০২৩ প্রকাশিত হলো। সকল ছাত্র/ছাত্রী (১ম শ্রেণী – ৯ম শ্রেণী) তাদের ফলাফল দেখতে পাবে GSA এর ওয়েবসাইটে। সরকারি বিদ্যালয়ে ভর্তি লটারি রেজাল্ট মেধা তালিকা ও অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। কীভাবে সরকারি স্কুল লটারি রেজাল্ট চেক করবেন তা এখানে উল্লেখ করা হয়েছে।

আবেদনকারীরা তাদের লটারি রেজাল্ট মেধা তালিকা দেখতে পারবেন Gsa teletalk com bd ওয়েবসাইটে। এটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর ক্লাস ১ – ক্লাস ৯ পর্যন্ত ভর্তি সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইট।দেশের সকল বিভাগ ও জেলার স্কুলে আবেদনকারী শিক্ষার্থী তাদের ফলাফল এই ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন।

সরকারি স্কুল সমূহের ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে দুপুর ০৩ টায়। ফলাফল দেখতে আপনার User id প্রয়োজন হবে। আপনি অনলাইনে ওয়েবসাইট থেকে ফলাফল জেনে নিতে পারবেন। তাছাড়াও আপনি একটি এসএমএস পাঠিয়ে আপনার রেজাল্ট জেনে নিতে পারবেন।

সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট ২০২৩

সরকারি স্কুলে ভর্তির জন্য কোন ভর্তি পরীক্ষা দিতে হবে না আবেদনকারীদের। বরং, একট লটারির মাধ্যমে আবেদরকারীদের মধ্য থেকে মেধা তালিকা তৈরি করা হয়েছে। যারা সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট মেধা তালিকায় সুযোগ পেয়েছেন তারা তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করবেন যত দ্রুত সম্ভব। ক্লাস শুরু হবে ফেব্রুয়ারী মাসে।

ডিজিটাল লটারি টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ফেসবুক পেজ-এ লাইভ দেখানো হয়েছিলো। তারপর মেধা তালিকা প্রকাশ করা হয় ওয়েবসাইটে। লটারি টি সম্পর্ণ ইলেক্ট্রনিকভাবে করা হয়েছে এবং একটি অপেক্ষমান তালিকা তৈরি করা হয়েছে। যেসব আবেদনকারী মেধা তালিকায় সুযোগ পাননি তারা অপেক্ষমান তালিকায় সুযোগ পাবেন।

সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু হয়েছিলো এবং শেষ হয়েছে । এই সময়ের মধ্যে দেশের সকল জেলার ক্লাস ১ – ৯ শিক্ষার্থীরা সরকারি স্কুলে ভর্তির জন্য আবেদন করেছে। এখন সরকারি স্কুলে ভর্তি লটারি ফলাফল প্রকাশিত হয়েছে।

সরকারি স্কুল ভর্তি রেজাল্ট

ডিজিটাল লটারি অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট-এ। দুপুর ২ টায় লটারি অনুষ্ঠিত হয় এবং দুপুর ৩ টায় ভর্তি লটারি রেজাল্ট প্রকাশ করা হয় ওয়েবসাইটে। আপনি আপনার User id দিয়ে সহজেই সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট চেক করতে পারবেন। এছাড়াও এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন। ফলাফল প্রকাশের পর পর ই স্কুল কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম শুরু করবে।

অনেকে জানতে চেয়েছেন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি লটারি ফলাফল কীভাবে দেখবো? রেজাল্ট দেখানে নিয়ম এখানে দেয়া আছে। আপনি আপনার হাতের মোবাইল ফোন দিয়ে সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট দেখতে পারবেন। সকল আবেদনকারী ই চায় সরকারি মাধ্যমিক স্কুলে পড়তে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করে। কোন এডমিশন টেস্ট না নিয়ে শুধু লটারির মাধ্যমে ভর্তি হয়ে থাকে আবেদনকারীরা। লটারির ফলাফল এখন লাইভ দেখা যাচ্ছে. এখান থেকে আপনার ফলাফল দেখে নিন।

যেভাবে সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট দেখতে পাবেন

আবেদনকারী ও তার বাবা-মা ফলাফল জানার জন্য অধীর আগ্রহে বসে থাকেন । এখন তাদের অপেক্ষা শেষ হয়েছে এবং তারা তাদের কাঙ্খিত সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট জানতে পারবেন। আপনি হয়তো জানেন যে রেজাল্ট Gsa teletalk com bd ওয়েবসাইটে প্রকাশ হয়েছে। রেজাল্ট জানতে নিচের প্রক্রিয়াটি অনুসরণ করুনঃ

  • প্রথমে Gsa teletalk com bd ওয়েবসাইট এ প্রবেশ করুন
  • অথবা সরাসরি রেজাল্ট পোর্টালে যান
  • আপনার User id দিন
  • তারপর আপনার ফলাফল দেখুন

আপনি আপনার স্কুলের নাম ও শিফট এর নাম দেখতে পাবেন। এভাবে আপনি মেধা তালিকায় আপনার ফলাফল দেখতে পাবেন খুব সহজেই। তো, এই মাধ্যম অনুসরন করে এখন ই জেনে নিন আপনার ফলাফল।

আপনি যদি মেধা তালিকায় আপনার ফলাফল দেখতে না পান তবে আপনি হয়তে অপেক্ষমান তালিকায় ফলাফল পাবেন। সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট মেধা তালিকা ও অপেক্ষমান তালিকা Gsa teletalk com bd তে প্রকাশ করেছে। লটারি টি লাইভ অনুষ্ঠিত হয়েছে ফেসবুক পেজ এ এবং বিভিন্ন টিভি চ্যানেল এ। তারপার লটারি রেজাল্ট প্রকাশিত হয় তাদের অফিশিয়াল ওয়েবসাইট এ। আপনি এখানে থেকে খুব সহজেই আপনার রেজাল্ট দেখে নিতে পারেন।

সরকারি স্কুলে লটারির ফলাফল ২০২৩

আপনি দেখেছেন যে কীভাবে অনলাইন থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি লটারি ফলাফল দেখতে হয়। এখন আপনি হয়তো ভাবছেন এসএমএস পাঠিয়ে কীভাবে রেজাল্ট জানা যায়। এটি খুবই সহজ পদ্ধতি । আপনি যে কোন মোবাইল অপারেটর থেকে মেসেজ পাঠিয়ে আপনার ফলাফল জানতে পারবেন।

রেজাল্ট জানতেঃ

  • টাইপ করুন – GSA <> Result <> User ID
  • উদাহরণঃ GSA Result JKILKSH
  • মেসেজটি পাঠিয়ে দেন ১৬২২২ নাম্বারে

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি লটারি রেজাল্ট ২০২৩

এভাবে মেধা তালিকা ও অপেক্ষমান তালিকা উভয় ফলাফল দেখা যাবে। আপনি যদি মেধা তালিকায় সুযোগ পেয়ে থাকেন তবে আপনাকে আপনার ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। সরকারি স্কুলগুলোতে সিট এর তুলনায় আবেদন বেশি পড়ে । তাই সকল আবেদনকারীরা মেধা তালিকায় সুযোগ পাবেনা । সেজন্য সরকারি স্কুলে ভর্তি লটারি রেজাল্ট অপেক্ষমান তালিকা প্রকাশ করেছে জিএসএ।

আপনি অনলাইন অথবা এসএমএস যেকোন পদ্ধতি অনুসরণ করে আপনার ফলাফল দেখে নিতে পারেন। তবে বেশিরভাগ আবেদনকারী ই তাদের ফলাফল অনলাইন থেকে দেখে নিবে।

আবেদন সম্পন্ন হবার পর খুব শিঘ্রই GSA ফলাফল প্রকাশ করেছে। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে লটারি ড্র সরাসরি সম্প্রচার করা হয়েছে।  লটারির ফলাফল দুপুর ০৩ টা থেকে পাওয়া যাবে অনলাইনে। সকল আবেদনকারীরা তাদের ফলাফল দেখতে আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করুন।

Back to top button