Results

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ [মার্কশীটসহ] দেখুন

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশের তারিখ এখন প্রকাশিত হয়েছে। ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখানো হলো এখানে। আপনি যদি অনার্স ৩য় বর্ষ পরীক্ষার প্রার্থী হয়ে থাকেন তবে এখান থেকে আপনার প্রকাশিত হওয়া রেজাল্ট দেখে নিন। আপনি আপনার অনার্স ৩য় বর্ষ রেজাল্ট এর মার্কশীট এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

এই পোস্টের মাধ্যমে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে সকল কলেজ এর অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল সম্পর্কে এবং কীভাবে রেজাল্ট দেখতে হয় তা দেখাচ্ছি । NU ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয় এর ফলাফল প্রকাশ সংক্রান্ত ওয়েবসাইট results nu ac bd এ প্রকাশ করা হয়েছে।

আপনি মোবাইল ফোন অথবা ইন্টারনেট ব্যবহারকারী হয়ে থাকলে খুব সহজেই আপনার অনার্স ৩য় বর্ষ রেজাল্ট দেখে নিতে পারেন। আপনার ইন্টারনেট না থাকলে আপনি এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে পারেন।

অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২০

আমরা জানি যে এবছর অনার্স ৩য় বর্ষ পরীক্ষা হয়েছিলো ৫ মার্চ থেকে ৪ এপ্রিল তারিখ পর্যন্ত। তারপর থেকেই পরীক্ষার্থীরা জানতে চেয়েছিলেন যে কবে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট দিবে? উত্তর হলো অনার্স ৩য় বর্ষ রেজাল্ট আগস্ট মাসের ০৭ তারিখে প্রকাশিত হয়েছে। রেজাল্ট সংক্রান্ত সকল তথ্য বিস্তারিত তথ্য নিচের অনুচ্ছেদ এ দেয়া হলো।

এবছর প্রায় ৩১০ টি পরীক্ষা ভেন্যু তে অনার্স ৩য় বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং এতে প্রায় ২ লক্ষ্যের ও বেশি ছাত্র/ছাত্রী অংশগ্রহণ করেছেন। তারা সকলেই তাদের রেজাল্ট জন্য অপেক্ষা করছেন। তাদের অপেক্ষা শেষ হয়েছে কারণ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স ৩য় বর্ষ রেজাল্ট সেশন ২০১৭ -১৮ প্রকাশের সময় জানিয়েছে।

অনার্স রেজাল্ট 2022

জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের সকল রেজাল্ট তাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে। তাদের ওয়েবসাইট হলো nu ac bd/results এবং www nubd info results। এখান থেকে আপনার ৩য় বর্ষ ফলাফল দেখে নিতে পারেন। এছাড়াও আপনি মোবাইলে মেসেজ এর মাধ্যমে আপনার রেজাল্ট দেখতে পারেন। তবে অনলাইনে আপনি বিস্তারিত অনার্স ৩য় বর্ষ ফলাফল দেখতে পাবেন।

যারা অনার্স এর ৩য় বর্ষ পরীক্ষা দিয়েছেন তারা রেজাল্ট সম্পর্কে জানতে চেয়েছেন। কেউ কেউ জিজ্ঞেস করেছেন কীভাবে অনার্স রেজাল্ট দেখতে হয়? রেজাল্ট দেখার ওয়েবসাইট কোনটি? ইত্যাদি। সকল প্রশ্নের উত্তর এখানে দেয়া হয়েছে।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ কবে দিবে

জাতীয় বিশ্ববিদ্যালয় সাধারণত তাদের যেকোন পরীক্ষার রেজাল্ট দুই অথবা তিন মাসের মধ্যে প্রকাশ করে থাকে। তাই তাদের ২০২০ সালের অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ সালের ০৭ তারিখে প্রকাশ করা হয়েছে।

অনার্স ৩য় বর্ষ ২০১৭-১৮ সেশনের পরীক্ষার অনার্স তৃতীয় বর্ষের ২০২০ সালের রেজাল্ট Link: Results.nu.ac.bd

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চার বছরের কোর্সে ভর্তি সম্পন্ন করার পর ২য় বর্ষ পরীক্ষা এবং তার পরের বছর ৩য় বর্ষ পরীক্ষা নিয়ে থাকে। এবছর জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের সকল ৩১ টি বিষয়ের জন্য পরীক্ষা একসাথে নিয়েছেন এবং অনার্স ৩য় বর্ষ ফলাফল প্রকাশ করছেন।

সকল ছাত্র/ছাত্রীরা তাদের রোল নাম্বার দিয়ে তাদের ফলাফল দেখে নিতে পারেন। এটা খুবই সহজ পদ্ধতি রেজাল্ট দেখার জন্য।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

যারা অনার্সের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের মধ্যে থেকে অনেকেই জিজ্ঞেস করেছেন অনার্স ৩য় বর্ষ ফলাফল কিভাবে দেখতে হয়। তাই এখানে আমরা দেখাচ্ছি আপনি যেভাবে আপনার অনার্স রেজাল্ট দেখতে পারবেন। বলে রাখা ভালো ৩য় বর্ষের রেজাল্ট দুইভাবে দেখা যেতে পারে।

honours 3rd year result অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ [মার্কশীটসহ] দেখুন

অনলাইর থেকে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট দেখতে পারবেন । কারণ www nu ac bd results ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। আবার আপনি মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে রেজাল্ট চেক করতে পারেন।

অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ বের করার নিয়ম : https://www.nu.ac.bd/results/. অনার্স রেজাল্ট পেতে নিচের নিয়ম অনুসরণ করুন

  1. জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইট nu ac bd ভিজিট করুন
  2. সেখানে থাকা অপশনগুলো থেকে Honours  অপশন সিলেক্ট করুন
  3. তারপর সিলেক্ট করুন ৩য় বর্ষ (3rd Year)
  4. আপনার রোল নাম্বার ও রেজিষ্ট্রেশন নম্বর বসান।
  5. সেখানে একটি ক্যাপচা দেখতে পাবেন সেটি সঠিকভাবে বসান।
  6. ”রেজাল্ট দেখুন” এ ক্লিক করুন।

যারা জাতীয় বিশ্ববিদ্যালয় এর অনার্স ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের মনে এখন একটাই প্রশ্ন থাকবে। আর সেটা হলো কবে দিবে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট। জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের 2017-18 সেশনের অনার্স ৩য় বর্ষ ফলাফল দেখা যাচ্ছে আজ।

অনার্স রেজাল্ট প্রকাশিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয় এর অফিশিয়াল ২ টি ওয়েবসাইটে। সেখান থেকে আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারেন। অথবা আপনি চাইলে এসএমএস এর মাধ্যমেও আপনার রেজাল্ট দেখতে পাবেন। তবে আপনি যদি আপনার তথ্যবহুল রেজাল্ট দেখতে চান তবে অনলাইন থেকে দেখে নিন।

সকল পরীক্ষার্থী ই তাদের ফলাফল দেখতে চান। আপনি আপনার অনার্স ৩য় বর্ষের রেজাল্ট মার্কশীট এখানে দেখানো পদ্ধতিতে ডাউনলোড করে নিতে পারেন।

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট

অনার্স রেজাল্ট এ আপনি প্রত্যেক বিষয়ের আলাদা আলাদা নাম্বার দেখতে পাবেন। অনার্স ৩য় বর্ষের রেজাল্ট বের করার নিয়ম আপনি যেভাবে মেসেজ এর মাধ্যমে আপনার রেজাল্ট চেক করতে পারেনঃ

  • প্রথমে আপনার মোবাইলে মেসেজ অপশনে যান। 
  • তারপর Type: NU <space> H3 <space> Roll number 
  • Example: NU H3 205630 তারপর এই মেসেজটি 16222 নাম্বারে পাঠিয়ে দিন। 

তারপর কিছুক্ষণের মধ্যেই আপনার মোবাইলে মেসেজ এর মাধ্যমে আপনার রেজাল্ট চলে যাবে। সকল পরীক্ষার্থীরা এইভাবে মেসেজ পাঠিয়ে রেজাল্ট জেনে নিতে পারেন। এটি খুবই সহজ একটি পদ্ধতি জাতীয় বিশ্ববিদ্যালয় এর ফলাফল দেখার জন্য।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ ফলাফল 

সকল ছাত্র/ছাত্রীগণ তাদের ৩য় বর্ষ রেজাল্ট এর জন্য অপেক্ষা করছিলেন। শিক্ষার্থীদের অপেক্ষা শেষ হয়েছে এবং তারা এখন তাদের রেজাল্ট দেখতে পারবে। সাথে তাদের মার্কশীট ও ডাউনলোড করে নিতে পারেন। আপনি শুধু আপনার রোল দিয়ে আপনার রেজাল্ট চেক করতে পারেন। তবে রেজাল্ট প্রকাশের দিন ওয়েবসাইট কিছুটা ধীরগতিতে কাজ করে। তখন আপনি মেসেজ এর মাধ্যমে আপনার ফলাফল দেখে নিতে পারেন।

অনার্স রেজাল্ট দেখার জন্য অনলাইন পদ্ধতি এবং এসএমএস পদ্ধতি এখানে দেখানো হলো। জাতীয় বিশ্ববিদ্যালয় এর অনার্স ৩য় বর্ষের ৩১ টি ডিপার্টমেন্ট এর একসাথে ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি আপনার রোল ও রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে এখান থেকে রেজাল্ট দেখতে পারেন। অথবা, আমাদের দেখানো এসএমএস এর মাধ্যমে রেজাল্ট জানা যাচ্ছে।

আপনি আরেক ওয়েবসাইট www nubd info তে আপনার রেজাল্ট দেখে নিতে পারেন। এটি হলো জাতীয় বিশ্ববিদ্যালয় এর দ্বিতীয় রেজাল্ট ওয়েবসাইট। আপনি চাইলে এই ওয়েবসাইট থেকে আপনার অনার্স রেজাল্ট দেখে নিতে পারেন। রেজাল্ট দেখার অনলাইন পদ্ধতি এবং মেসেজ পদ্ধতি এখানে দেওয়া আছে।

সারা দেশে প্রায় ৮৮০ টি কলেজ রয়েছে যা জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে আছে এবং ০৪ বছর মেয়াদী অনার্স কোর্স সম্পন্ন করে। এই মূহুর্তে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয় এর রেজাল্ট সংক্রান্ত ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে ২ টি ওয়েবসাইটে। দুইটি ওয়েবসাইট থেকে যেকোন একটি সাইট থেকে রেজাল্ট দেখতে পারেন।

সকল পরীক্ষার্থীরা আপনার রোল নাম্বার এবং রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে ফলাফল দেখে নিতে পারেন। রেজাল্ট দেখার নিয়ম এখানে দেয়া হয়েছে আপনি খুব সহজেই আপনার রেজাল্ট চেক করতে পারেন। এছাড়াও রেজাল্ট সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে তা আমাদের জানাতে পারেন।

এই পোস্টে আপনাকে দেখানো হয়েছে কীভাবে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় এর অনার্স ৩য় বর্ষের রেজাল্ট পেতে পারেন । অনলাইন মাধ্যমে এবং মেসেজ এর মাধ্যম উভয় এখানে দেখানো হয়েছে। রেজাল্ট প্রকাশিত হয়েছে এবং আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button