Results

অনার্স রেজাল্ট ২০২৩: অনার্স ১ম বর্ষের ফলাফল প্রকাশ [শিক্ষাবর্ষ-২০২২]

অনার্স রেজাল্ট ২০২৩ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালে অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৩ আজ প্রকাশিত, ফলাফল দেখার জন্য আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয় এর অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd results এ যেতে হবে। যারা ফলাফল এখনো পান নি বা নিয়ম জানেন না তারা এখান থেকে জেনে নিতে পারেন। আমরা আপনাকে বলে দিবো আপনি কিভাবে আপনার অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

অনার্স রেজাল্ট ২০২৩

আপনি সহজেই অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রেজাল্ট ২০২৩ (Honours Result BN) পেতে পারেন। আপনারা যারা অনার্স ১ম বর্ষের ফলাফল খুজছেন তারা পোস্ট টি পুরোটা পড়ুন। এই ওয়েবসাইটের (resultbd24.com) মাধ্যমে আপনি আপনার অনার্স ১ম বর্ষের ফলাফল দেখতে পারবেন। সাথে আপনি

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ রেজাল্ট 2023 ওয়েবসাইট www.nu.ac.bd/results থেকে অনার্স প্রথম বর্ষ রেজাল্ট 2023 প্রকাশিত হয়েছে। আপনি চাইলে সরাসরি লিংক ক্লিক করে ফলাফল দেখতে পারেন দেখতে পারবেন সম্পন্ন কলেজ মেধা তালিকা ফলাফল, আপনার মার্কশীট, পরীক্ষার পাশের হার ইত্যাদি। 

অনার্স ফলাফল 2023 কবে প্রকাশিত হবে? জেনে নিন অফিশিয়াল তারিখ

hoours 1st year result noti অনার্স রেজাল্ট ২০২৩: অনার্স ১ম বর্ষের ফলাফল প্রকাশ [শিক্ষাবর্ষ-২০২২]

আমাদের ওয়েবসাইট থেকে যদি একজন শিক্ষার্থী অনার্স প্রথম বর্ষের ফলাফল কিভাবে দেখে নিতে হবে তা বুঝতে জানতে পারবে | এই ওয়েবসাইটের (resultbd24.com/results) মাধ্যমে আপনি আপনার অনার্স ১ম বর্ষের ফলাফল দেখতে পারবেন।

Honours Result 2023 – অনার্স ১ম বর্ষের ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে অনলাইনে অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৩ ফলাফল প্রকাশিত করেছে। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে জানা গিয়েছিলো যে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খুব দ্রুতই অনার্স ১ম বর্ষের ফলাফল প্রকাশ করবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২৩ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। 

এখানে ক্লিক করে অনার্স রেজাল্ট দেখুন : Honours 1st Year Result 2023

আমরা আপনাকে দেখিয়ে দেবো কিভাবে অনলাইন আপনি আপনার অনার্স ১ম বর্ষ ফলাফল দেখবেন। যেভাবে ফলাফল দেখবেনঃ ফলাফল চেক করার নিয়ম 

NU অনার্স রেজাল্ট ১ম বর্ষ

২০২১ -২০২২ শিক্ষাবর্ষে নিয়মিত, অনিয়মিত শিক্ষার্থীদের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সকল পরীক্ষার্থী এখান থেকে ফলাফল দেখে নিন।

আরো দেখুন: Honours Result 2023

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রথম বর্ষের ফলাফল শিগ্রই প্রকাশিত হবে আমাদের সাইট এ আপনি আপনার ও আপনার কলেজ এর রেজাল্ট দেখতে আমাদের সাথে থাকুন |

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয় এর অফিসিয়াল ওয়েবসাইটে www.nu.ac.bd যাবেন।
  • সেখানে অনার্স ১ম বর্ষ সিলেক্ট করুন
  • আপনি কত সালের পরীক্ষার্থী সেটা সিলেক্ট করুন।
  • আপনি আপনার রেজিস্ট্রেশন নাম্বার এবং রোল নাম্বার বসান
  • বসিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।
  • আপনি আপনার ফলাফল পেয়ে যাবেন।

এটা হচ্ছে ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি। আপনি চাইলে এসএমএস এর মাধ্যমেও ফলাফলে দেখতে পারবেন। আপনার রেজাল্ট এখানে থেকে দেখা যেতে পারে। রেজাল্ট দেখতে আপনার পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিন এখানে।

যারা নিয়মিত, অনিয়মিত এবং মান উন্নয়নের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা এখান রেজাল্ট জেনে নিতে পারবে এবং মার্কশীট ডাউনলোড করতে পারবে। কীভাবে এসএমএস পাঠিয়ে ফলাফল জানতে পারবেন তা নিচে দেখানো হলো। শুধুমাত্র একটি মেসেজ পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৩

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার জন্য আপনিঃ

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে যাবেন সেখানে টাইপ করুন

  • NU <space> H1 তারপর <space> আপনি আপনার রেজিস্ট্রেশন নাম্বার দিন মেসেজ টি পাঠান ১৬২২২ নাম্বারে

কিছুক্ষণ পর আপনার মোবাইলে মেসেজ এ আপনার রেজাল্ট চলে আসবে।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখুন এসএমএস (SMS) করে

(মোবাইল মেসেজ অপশনে SMS এর মাধ্যমে NU<space>H1<space>Registration No লিখে ১৬২২২ নম্বরে) এভাবে।

উদাহরণ: NU H1 123456789 sent 16222

এভাবে আপনি ওয়েবসাইট অথবা মেসেজ এর মাধ্যমে ১ মিনিটের মধ্যে আপনার অনার্স ১ম বর্ষের ফলাফল পেতে পারেন।যেসব পরীক্ষার্থীরা  অনেক প্রতিক্ষায় আছেন কখন অনার্স ১ম বর্ষের ফলাফল বের হবে তারা জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে গিয়ে অথবা মোবাইলের এস এম এস এর মাধ্যমে রেজাল্ট দেখতে পারেন খুব সহজেই।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল জানার নিয়ম

আপনি যদি আপনার রেজাল্টে সন্তুষ্ট না হন অথবা আপনার যদি ফেইল আসে তবে চিন্তার কোনো কারণ নেই। কারণ  রেজাল্ট প্রকাশের পরেও যেকোনো সমস্যা, অসঙ্গতি ও ত্রূটি সংশোধন ও পুনঃবিবেচনা করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয়ের রয়েছে।  যদি প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট না হন, আপনার যদি মনে  যে আপনি ফেইল করার কথা না, রেজাল্ট  ভাল করেছেন, তাহলে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে আপনাকে লিখিতভাবে পরীক্ষা নিয়ন্ত্রককে জানাতে হবে।  ৩০ দিন পর  কোন আপত্তি বা অভিযোগ গ্রহণ করা হবে না।

এবছর ১ম বর্ষের পরীক্ষায় অনেক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। সকল পরীক্ষার্থী তাদের রেজাল্ট একই সাথে দেখতে পারবেন। আপনি এসএমএস অথবা অনলাইন এর মাধ্যমে আপনার পরীক্ষার ফলাফল দেখতে পারেন। এখানে দেয়া লিংক এ প্রবেশ করে আপনি ফলাফল দেখতে পাবেন।

অনেকে হয়তো ভাবছেন ফলাফল ফেইল আসলে কি করা যায়। সে ক্ষেত্রে যারা ফেল করেছেন অর্থাৎ যাদের রেজাল্ট F এসেছে তাদের পরবর্তী বছরে উত্তির্ন করা হবে । কিন্তু তাদের  পরবর্তী বছরে যে বিষয়ে ফেল করেছে সে বিষয়ে পরিক্ষা দিয়ে পাশ করতে হবে।তাকে ইমপ্রুভমেন্ট পরীক্ষার্থী হিসেবে বিবেচনা করা হবে। অনেকে হয়তো জানেন না জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসারে একজন শিক্ষার্থী তার রেজিষ্ট্রেশন কার্ডের মেয়াদ থাকা কালিন একের অধিক বার পরিক্ষা দিতে পারবে।

অনার্স ১ম বর্ষ রেজাল্ট

অনেকে জানেন না যে কোন কোন বিষয়ে ইম্প্রভমেন্ট পরিক্ষা দিতে পারবো?  

আপনারা প্রাপ্ত F গ্রেড বিষয় এবং প্রাপ্ত C-, C এবং  D বিষয়ের জন্য ইম্প্রুভমেন্ট পরিক্ষা দিতে পারবেন।

যারা এখনো পরীক্ষার ফলাফল পান নি তারা এখান থেকে  আমাদের দেখানো উপায়ে ফলাফল দেখে নিতে পারেন।

 যারা পরীক্ষায় ভালো করতে পারেন নি তারা মন খারাপ করবেন না । কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী আপনি আবার সেই বিষয়ে পরীক্ষা দিতে পারবেন।

দেশের যেকোনো পরীক্ষার ফলাফল পেতে আমাদের সাথে থাকুন।

এইবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা সেশন ২০২২ হয়েছিলো মোট ৩১ টি বিষয়ের ওপর। পরীক্ষার্থী ছিলো মোট ৪,৭২,১২২ জন। এই বছর পাশের হার ৮৯.০৩%।

Back to top button