Results

মেডিকেল ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ – মেধা তালিকা প্রকাশ

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর  dghs gov bd, dgme teletalk.com.bd আপনার যারা মেডিকেলে ভর্তি পরীক্ষার রেজাল্ট খুজছেন তারা এখান থেকে দেখে নিতে পারেন। এমবিবিএস ভর্তি রেজাল্ট ২০২২ দেখুন dghs.gov.bd বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে।

মেডিকেল ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২

২০২২ সালের মেডিকেল ভর্তি পরীক্ষা হয়েছিলো ১ এপ্রিল । এবছর মেডিকেলের জন্য অনেক ছাত্র/ছাত্রী আবেদন করেছিলো। বিশ্ববিদ্যালয় কর্র্তপক্ষ জানিয়েছে যে মেডিকেলে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করার জন্য তৈরি তারা। খুব দ্রুতই মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তির রেজাল্ট প্রকাশ করা হবে। আমরা জানি যে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর ৩ দিনের মধ্যে রেজাল্ট প্রকাশ করা হয়। তাই এবছর আগামী ০৫ এপ্রিল মেডিকেল ভর্তি রেজাল্ট প্রকাশিত হয়েছে। যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো তারা অধীর আগ্রহে রেজাল্টের জন্য অপেক্ষা করছেন।

মেডিকেল ফলাফল

আমরা প্রতিবছরের মতো এবছরও মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশ করেছি। এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে আগামী এপ্রিল মাসে তাই আপনারা আমাদের ওয়েবসাইট থেকে মেডিকেলের ভর্তির রেজাল্ট দেখে নিতে পারেন। মেডিকেল পরীক্ষার রেজাল্ট দেখার সম্পূর্ণ নিয়ম আপনাদেরকে জানিয়ে দেয়া হচ্ছে।

মেডিক্যাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ৫ এপ্রিল 2022 সালে প্রকাশ করা হয়েছে।

দেখুন: Medical Result 2022

মেডিকেল ভর্তি মেধা ও অপেক্ষামান তালিকা প্রকাশ

মেডিকেল ভর্তির রেজাল্ট পরীক্ষার্থীর মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে দেওয়া হয় যে নম্বর আবেদন করার সময় দেওয়া হয়েছিলো। কিন্তু পরীক্ষার্থী অনেক  বেশি হওয়ায় এই প্রক্রিয়া কিছুটা দেরি হয়। তাই অনেক শিক্ষার্থী মেডিকেল ভর্তি রেজাল্ট অনলাইনে কিভাবে দেখতে হয় তা জানতে চেয়েছেন । তাই আমরা আপনাদের দেখাবো কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে আপনার মেডিকেল ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ দেখতে পারবেন।

এসএমএসের মাধ্যমে মেডিকেল এমবিবিএস ভর্তির রেজাল্ট

মেডিকেল ভর্তি পরীক্ষা রেজাল্ট দেখার জন্য স্বাস্থ্য অধিদপ্তর এর ওয়েবসাইটে যেতে হবে।

প্রথমে ওয়েবসাইটে যান।

তারপর আপনার রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিবেন।

তারপর view result অপশনে ক্লিক করুন।

আপনার রেজাল্ট দেখতে পারবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ ডাউনলোড

আপনে যদি চান আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট পিডিএফ আকারে ডাউনলোড করতে আপনি তা করতে পারবেন। আমরা মেডিকেল ভর্তির রেজাল্ট পিডিএফ আকারে প্রকাশ করেছি।

Medical Admission test Question Answer

এবছর প্রায় এক লক্ষ্য পরীক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষা  দিয়েছেন। সকল শিক্ষার্থী ই তাদের রেজাল্ট এর জন্য বসে আছেন। কেউ মোবাইলের এসএমএস এর জন্য অপেক্ষা করছেন। কিন্তু এসএমএস আসতে কিছুটা দেরি হয়।আপনারা সহজে ওয়েবসাইটের মাধ্যমে আমাদের দেখানো পদ্ধতিতে মেডিকেল ভর্তি ফলাফল দেখে নিতে পারেন।গত বছর ও অনেক শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষা দিয়েছেন। কিন্তু অনেক শিক্ষার্থী পাশ করতে পারেনি। গত বছর পাশের হার ছিলো ৩৯.৮৬%। এবছর আশা করা যায় পাশের হার বাড়বে। এবছর এইচএসসি পরীক্ষায় A+ পেয়েছে গত বছরের তুলনায় অনেক বেশি কিন্তু মেডিকেলে চান্স পাওয়া অতটা সহজ নয়। শুধুমাত্র যোগ্য শিক্ষার্থীরাই মেডিকেলে চান্স পেয়ে থাকেন।

মেডিকেল রেজাল্ট ২০২২

মেডিকেল ভর্তির রেজাল্ট  এ দেখা যায় অনেক শিক্ষার্থীকে ওয়েটিং লিস্ট এ রাখা হয়েছে। আমরা ওয়েটিং লিস্ট ও প্রকাশ করবো। যারা ওয়েটিং  লিস্ট এর জন্য খুজবেন তারা এই ওয়েবসাইট থেকে  জেনে নিতে পারবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর

সকল শিক্ষার্থী তাকিয়ে আছে মেডিকেল ভর্তি রেজাল্ট এর জন্য। এবছর পরীক্ষার্থী সংখ্যা প্রায় লাখ ছাড়িয়েছে। কিন্তু সরকারি ও বেসরকারি কলেজ মিলিয়ে  এতো আসন নেই। এবছর সরকার ঘোষণা করেছে যে সরকারি ও বেসরকারি কলেজে মোট আসন হবে ১০, ৪০৪ টি আসন। সরকারি কলেজ এ ৪০৬৮ টি এবং বেসরকারি কলেজে ৬, ৩৩৬ টি আসনে দেওয়া হবে। তাই এবার সকল শিক্ষার্থীর  জন্য মেডিকেল ভর্তি পরীক্ষায় চান্স পাওয়া কঠিন হবে। তাই তারা এখন  তাকিয়ে আছে মেডিকেল ভর্তি পরীক্ষা রেজাল্ট এর দিকে।

২০২২ মেডিকেল ভর্তি রেজাল্ট

যারা এখনো ২০২২ মেডিকেল ভর্তি রেজাল্ট পাননি তারা আমাদের দেখানো পদ্ধতিতে রেজাল্ট দেখে নিতে পারেন।

এমবিবিএস পরীক্ষা ফলাফল বা মেডিকেল পরীক্ষা রেজাল্ট যারা পেয়েছেন কিন্তু এই রেজাল্ট তাদের আশানূরূপ হয় নি তাদের চিন্তার কোন কারণ নেই। আপনারা কিভাবে পুনঃনিরীক্ষার জন্য  আবেদন করতে পারবেন সে পদ্ধতি দেখিয়ে দেব।

এসএমএসের মাধ্যমে মেডিকেল এমবিবিএস ডিজিএইচএস ফলাফল চ্যালেঞ্জ

যারা পরীক্ষায় পাশ করতে পারেননি বা পরীক্ষার রেজাল্ট আপনার আরো ভালো হতো বলে  মনে হয় তারা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে টেলিটক প্রি-পেইড নম্বর থেকে। আবেদন করার পদ্ধতিঃ

প্রথমে  টেলিটক নম্বরের মেসেজ অপশনে যাবেন।

টাইপ করবেন  DGHS <space> RSC <space> roll 

যেমনঃ  DGHS RSC 233445

পাঠিয়ে দিবেন ১৬২২২ নম্বরে।

কর্তৃপক্ষ আপনাকে একটি রিপ্লাই মেসেজ দিবে। মেসেজ এ একটি পিন থাকবে। সেই পিনটি আপনার সংরক্ষণ করতে হবে।

তারপর আপনাকে আরও একটি মেসেজ পাঠাতে হবে। টাইপ করুনঃ  DGHS <space> RSC <space> YES <space> PIN no.  এভাবে পিনসহ একটি মেসেজ পাঠান। আপনাকে পুনঃনিরীক্ষার জন্য ফি ১০০০ (এক হাজার টাকা) টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে প্রদান করতে হবে।

এমবিবিএস ভর্তি পরীক্ষা রেজাল্ট

মেডিকেলে ভর্তি পরীক্ষা রেজাল্ট। মেডিকেল বা এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা হয় ৫ টি বিষয়ে। ইংরেজি, পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, রসায়ন এবং সাধারণ জ্ঞান এর ওপর পরীক্ষা হয়। পরীক্ষা হয় ১০০ নম্বরে যেখানে ১০০ টি নৈর্বত্তিক প্রশ্ন থাকে। ১ ঘন্টা সময় থাকে পরীক্ষা দেবার জন্য।

প্রশ্নপত্রের মানবন্টন হলোঃ   পদার্থবিজ্ঞান—৩০, রসায়ন—-২০, জীববিজ্ঞান—২৫, ইংরেজি—১৫ এবং সাধারন জ্ঞান—১০ নম্বরে পরীক্ষা হয়ে থাকে।

আমরা অনলাইনে মেডিকেল ভর্তি ফলাফল দেখার প্রক্রিয়া দেখিয়ে দিয়েছি। আপনারা মোবাইলের মেসেজ এ অথবা ওয়েবসাইটের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button