Results

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশিত – dpe gov bd

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ প্রকাশ আজ ১৬ জুন ২০২২। এখান থেকে প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট খুব সহজেই বের করতে পারবেন আপনার রোল নম্বর এর সাহায্যে। প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট প্রকাশ করেছে ডিপিই কর্তৃপক্ষ। তাদের নিজস্ব ওয়েবসাইটে তারা প্রাথমিক পরীক্ষা ৩য় ধাপের রেজাল্ট ২০২২ আপডেট করছে। এখান থেকে বের করুন আপনার রেজাল্ট।

প্রাথমিকের ৩য় ধাপে মোট উত্তীর্ণ: ৫৭ হাজার ৩৬৮

সকলকে অভিনন্দন।

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ এখানে প্রকাশিত হয়েছে। রেজাল্ট দেখতে হলে পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এখানে প্রাইমারি রেজাল্টের পিডিএফ আপলোড করা হয়েছে। www.dpe.gov.bd হলো প্রাথমিক শিক্ষা অফিস এর সরকারি ওয়েবসাইট।

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ৩ জুন, ২০২২ তারিখে। সর্বমোট ৩২টি জেলার (কিছু জেলা সম্পূর্ণ এবং কিছু জেলা আংশিক) জন্য এই পরীক্ষা হয়েছিলো। যারা যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো তারা সকলেরই রেজাল্ট জানা প্রয়োজন। এখান থেকে প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন।

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার রেজাল্ট ২০২২

আজ ডিপিই বা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রাইমারি ৩য় ধাপ রেজাল্ট প্রকাশ করেছে। রেজাল্ট টি পিডিএফ ফাইলে প্রকাশ করা হয়েছে। তাই আপনি এটা আপনার ফোন এ ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড লিংক এখানে দেয়া আছে। এছাড়াও আপনি আপনার মোবাইল এর মাধ্যমে অনলাইনে প্রাইমারি ৩য় ধাপ রেজাল্ট দেখতে পারেন।

৩য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে ৫৭ ,৩৬৮ জন উত্তীর্ণ। উপজেলা ও জেলা ভিত্তিতে ফল দেখতে পারেন ।সকল জেলার প্রাইমারি পরীক্ষার ফলাফল এখানে দেখুন ।

ফলাফল প্রকাশ : ১৬ জুন ২০২২

মোট উত্তীর্ণ: ৫৭ হাজার ৩৬৮

মোট জেলা: ৩২

প্রাথমিক শিক্ষক নিয়োগের ৩য় ধাপে ৫৭,৩৬৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ ৩য় ধাপের লিংক।

৩য় ধাপ পরীক্ষা হয়েছে ২০ মে। তার পরের দিন ই DPE কর্তৃপক্ষ জানিয়ে দেয় যে শীগ্রই রেজাল্ট প্রকাশিত হতে যাচ্ছে। তাই তারা আজ প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে তাদের ওয়েবসাইটে। ৩ জুনপরীক্ষা হওয়ার পর তা মূল্যায়ণ করার জন্য শিক্ষা অধিদপ্তরের কাছে পাঠানো হয়েছে। তাই আশা করা হয়েছিলো রেজাল্ট খুব তাড়াতাড়ি প্রকাশিত হবে। রেজাল্ট আশানুরুপ সময়েই প্রকাশিত হয়েছে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল

প্রাইমারি সহকারী শিক্ষক পোস্ট টি সকল শিক্ষিত লোকের কাছে পছন্দনীয়। কারন এটা খুব সহজ একটি চাকরি এবং এর মাধ্যমে অনেক লোক বেকারত্ব থেকে মুক্ত হতে পারেন। এবছর অনেক মানুষ প্রাইমারি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তাদের কাছে এখন যেটা গুরুত্বপূর্ণ সেটা হলো প্রাথমিক ৩য় ধাপ পরীক্ষার ফলাফল।

প্রাইমারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ৩ জুন তাই এখন সকল প্রার্থীগণ তাদের রেজাল্টের জন্য বসে আছে। প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষা খুব যে সহজ ছিলো এমনটা না। অনেকেই সকল প্রশ্নের উত্তর করতে পারেননি। একারণে প্রাথমিক ৩য়  ধাপ পরীক্ষার ফলাফলটি অনেকের কাছে গুরুত্ব বহন করে।  এই পোস্টের মাধ্যমে আপনি আপনার দরকারি প্রাথমিক তৃতীয়ধাপের ফলাফল দেখে নিতে পারেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩য় ধাপের রেজাল্ট

কিছু বছর পর পর ই প্রাইমারি শিক্ষা অধিদপ্তর নতুন সংখ্যক প্রাইমারি শিক্ষক  নিয়োগ দিয়ে থাকেন। এবছরের প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রতিবেদন প্রকাশ হয়েছিলো ২০২০ সালে। কিন্তু কয়েক মাস এর কার্যক্রম বন্ধ ছিলো। এবছর সকল কাজ চালু হওয়াতে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা নেয়া সম্ভব  হয়েছে। কিছুদিন আগে ১ম ধাপ পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং তার কয়েকদিন পরই ৩য়  ধাপ পরীক্ষা নেয়া হয়।

৩য়  ধাপে ১ম ধাপের চেয়ে বেশি জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩য়  ধাপে দেশের ৩২ টি জেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা হয়। প্রায় ৪ লাখ চাকুরি প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এবং এখন প্রাইমারি ৩য়  ধাপের রেজাল্ট প্রকাশিত হয়েছে।

এই রেজাল্টের ওপর ভিত্তি করে পরবর্তী ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারা ৩য়  ধাপের লিখিত  (নৈর্বত্তিক) পরীক্ষায় পাশ করবে তাদেরকে ভাইভা (মৌখিক) পরীক্ষার জন্য ডাকা হবে। একারণে সকল পরীক্ষার্থী প্রাইমারি ৩য়  ধাপ পরীক্ষার রেজাল্টের জন্য চিন্তিত হয়ে আছেন। রেজাল্ট আমাদের এখানে প্রকাশ করা হয় সকল যাতে সকল প্রার্থী এখান থেকে তাদের ফলাফল জানতে পারে।

৩য় ধাপে পরীক্ষার্থী সংখ্যা অনেক ছিলো কিন্তু পাশ করেছে মাত্র 57 হাজার লোক। কিন্তু তারাও যে প্রাইমারি চাকরি পাবে তা নিশ্চিত নয়। কারণ ভাইভা পরীক্ষায় অনেক প্রার্থী বাদ পরে যায়। তাই রেজাল্ট পাবার পর ভাইভার জন্য প্রস্তুতি নেয়া উচিৎ।

আপনার জেনে রাখা ভালো যে প্রাইমারি রেজাল্ট dpe gov bd result pdf ওয়েবসাইট প্রকাশ করে থাকে। তাই রেজাল্টের জন্য সরাসরি ভিজিট করুন ওয়েবসাইট। তবে তার আগে রেজাল্ট দেখার নিয়ম জেনে নিন। নিয়ম এখানে দেওয়া হলোঃ

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ ৩য় ধাপের রেজাল্ট প্রকাশিত

প্রাইমারি রেজাল্ট নিয়ে অনেকে নানা রকম প্রশ্ন করে থাকেন। কবে প্রাইমারি রেজাল্ট প্রকাশিত হবে, কখন রেজাল্ট প্রকাশিত হবে, কীভাবে রেজাল্ট দেখবো ইত্যাদি প্রশ্ন করে থাকে। মূলত প্রার্থীরা তাদের প্রাইমারি পরীক্ষার রেজাল্ট নিয়ে দুশ্চিন্তায় থাকেন। প্রাইমারির রেজাল্ট প্রকাশ হয়েছে আজকে।

এখন আপনাকে আর মেসেজ এর জন্য বসে থাকতে হবে না। এখান থেকে আপনার রেজাল্ট দেখে নিতে পারেন খুব সহজেই। রেজাল্ট এর জন্য আপনার মোবাইল ফোন ই যথেষ্ট। এখন ই দেখে নিন আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট।

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট প্রকাশিত হয়েছে ডিপিই কর্তক। কিন্তু ডিপিই এর ওয়েবসাইট থেকে অনেকে রেজাল্ট বের করতে পারে না। আপনারা এখান থেকেও আপনার রেজাল্ট দেখে নিতে পারেন। অনেক প্রার্থী এখান থেকে তাদের রেজাল্ট দেখেছেন।

প্রাইমারি পরীক্ষায় পরীক্ষার্থী ছিলো প্রায় ৪ লাখ। এর মধ্যে মাত্র ৫৭ হাজার জন পরীক্ষার্থী পাশ করেছেন । বাকী লোক পাশ করতে পারেননি। তারা হয়তো পরের বার চেষ্টা করতে পারেন। যারা রেজাল্ট এর জন্য বসে আছেন তারা এখন রেজাল্ট দেখতে পারেন। প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট এখান থেকে দেখা যাবে। প্রাইমারি ১ম ও ২য় ধাপের মতো ৩য় ধাপের রেজাল্ট ও আমরা প্রকাশ করেছি। প্রাইমারি রেজাল্ট প্রকাশিতে হয়েছে পিডিএফ ফাইলে। পিডিএফ ডাউনলোড করতে পারেন এখান থেকে।

(৩য় ধাপ) প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২

প্রাইমারি রেজাল্ট প্রকাশিত হয় dpe.gov.bd ওয়েবসাইটে। এটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট। প্রাইমারি সকল রেজাল্ট এই ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এই ওয়েবসাইটে প্রাইমারি সকল পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়। এখান থেকে আপনি সহজেই আপনার প্রাইমারি শিক্ষক নিয়োগ ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারেন। প্রাইমারি ৩য়  ধাপ রেজাল্ট দেখার সঠিক নিয়ম নিচে দেখানো হলোঃ

Primary exam dpe result 2022 Download PDF: প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার রেজাল্ট

primary exam result 3rd phase dpe.gov.bd result 2022 Primary Teacher Result 2022 District Wise pdf download.

৩য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে ৫৭, ৩৬৮ জন উত্তীর্ণ। জেলা ও উপজেলা ভিত্তিতে ফল দেখতে পারেন | সকল জেলার প্রাইমারি পরীক্ষার ফলাফল এখানে দেখুন

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে

প্রথমে এই dpe.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।

প্রবেশ করার পর দেখতে পাবেন ”প্রাইমারি ৩য় ধাপ রেজাল্ট” এটাতে ক্লিক করুন

আপনি আপনার রেজাল্ট দেখতে পাবেন।

ডিপিই কর্তৃক প্রাইমারি রেজাল্ট প্রকাশ হয়েছে। সকল প্রার্থীগণ তাদের রেজাল্ট জেনেছেন ডিপিই এর ওয়েবসাইট থেকে। প্রাইমারি ৩য় ধাপ রেজাল্ট এখান থেকে জেনে নিন। শুধু আপনার রোল বসিয়ে আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট জানতে আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করুন।

আপনি উপরের দেখানো নিয়মে আপনার রেজাল্ট দেখতে পারবেন । এটা খুবই সহজ নিয়ম। এছাড়াও আপনি আমাদের দেয়া লিংকে প্রবেশ করে আপনার কাঙ্খিত প্রাইমারি রেজাল্ট এর পিডিএফ দেখে নিতে পারেন।

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট প্রকাশ হয়েছে ১৬ জুন বিকাল ০৬ টায় । এখান থেকে দেখে নিন আপনার প্রাইমারি রেজাল্ট এর পিডিএফ। এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

প্রাইমারি পরীক্ষার প্রার্থীরা রেজাল্ট এর জন্য অপেক্ষা করে ছিলেন। আজ রেজাল্ট প্রকাশিত হওয়ার পর সকলেই তাদের রেজাল্ট পেয়েছেন। যেসব প্রার্থী ৩য় ধাপ পরীক্ষায় পাশ করেছেন তারা এখন ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। ভাইভা পরীক্ষার তারিখ ও সময় তাদের মোবাইল ফোনে মেসেজ এর মাধ্যমে জানানো হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় ধাপে যা যা জমা দিতে হবেঃ

১. আবেদনপত্রে আপলোডকৃত ছবি

২. এপ্লিকেন্ট কপি

৩. লিখিত পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি

৪. নাগরিকত্ব সনদ ফটোকপি

৫. জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

৬. শিক্ষাগত যোগ্যতার সকল সনদের ফটোকপি।

৭. – তারিখের মধ্যেই জমা দিতে হবে

আরো যেসব বিষয় আপনার জানা জরুরিঃ

– উপরে উল্লেখিত সকল কাগজপত্র ১ম শ্রেণীর কর্মকর্তা (বিসিএস ক্যাডার বেস্ট) কর্তৃক সত্যায়িত করতে হবে।

– সকল কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এর সামনে প্রদর্শন করতে হবে।

আমাদের দেখানো নিয়মে আপনি ২ অথবা ৩ মিনিটে প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এটি খুব সহজ একটি পদ্ধতি। ডিপিই এর এই ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখা এখন ২ মিনিটের ব্যাপার। তবে আপনার রেজাল্ট প্রকাশিত হলে আপনার মোবাইলে একটি মেসেজ যাবে। সেটা একটু দেরি হতে পারে। তবে রেজাল্ট প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখে নিতে পারেন। রেজাল্ট এর লিংক এ প্রবেশ করে রেজাল্ট দেখে নিন।

প্রাইমারি রেজাল্ট লিখিত পরীক্ষায় পাশ হওয়ার জন্য সকল প্রার্থীগণ অপেক্ষা করেন। যেহেতু লিখিত পরীক্ষা ১০০ নম্বরে হয়ে থাকে তাই এই পরীক্ষায় পাশ হওয়ার জন্য ৪০ নম্বর দরকার হয়। এবছর ৩য় ধাপে ৫৭ হাজার পরীক্ষার্থী পাশ করেছেন।

প্রাইমারি রেজাল্ট এখন প্রকাশিত হয়েছে। আপনি যদি এখনো রেজাল্ট না পেয়ে থাকেন তবে আমাদের দেয়া লিংকে প্রবেশ করে দেখে নিতে পারেন। পিডিএফ এর লিংক এই পোস্টে দেয়া হয়েছে। সেখান থেকে সরাসরি পিডিএফ ফাইল পেয়ে যাবেন।

প্রাইমারি রেজাল্ট প্রকাশ হয়েছে পিডিএফ ফাইলে। পাশকৃত সকল প্রার্থীর রোল নাম্বার সেখানে দেয়া হয়েছে। আপনার রোল ও সেখানে থাকতে পারে । তাই দেরি না করে এখুনি আমাদের দেয়া পিডিএফ এর লিংক এ গিয়ে প্রাইমারি রেজাল্ট দেখে নিন। লিংক এ ক্লিক করলে আপনি সরাসরি ডিপিই এর ওয়েবসাইটে রেজাল্ট নোটিশ এ চলে যাবেন।

৩য় ধাপ পরীক্ষা দেয়ার পর প্রথম কাজ হচ্ছে ৩য় ধাপের ফলাফল দেখা। কারণ এই লিখিত পরীক্ষার ফলাফলের পর ই মৌখিক পরীক্ষা শুরু হয়। তাই ৩য় ধাপ লিখিত পরীক্ষার ফলাফলের জন্য সকল প্রার্থী অপেক্ষা করছেন।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল জেলা ও উপজেলা পর্যায়ে

তৃতীয় ধাপে কক্সবাজার জেলায় ১ হাজার ৯৯৭ জন, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৬১ জন, কুষ্টিয়া জেলার ১ হাজার ১৮৩ জন, গাইবান্ধা জেলার ১ হাজার ৮৪৬ জন, গোপলগঞ্জ জেলার ১ হাজার ৯৪৯ জন, চুয়াডাঙ্গা জেলার ৮৪১ জন, জয়পুরহাট জেলার ৫৮০ জন জামালপুর জেলার ১ হাজার ৪৪২ জন, ঝালকাঠি জেলার ১ হাজার ১০৯জন, ঝিনাইদহ জেলার ১ হাজার ১৮৫ জন, ঠাকুরগাঁও জেলার ২ হাজার ৬৯১ জন, দিনাজপুর জেলার ৫ হাজার ১৯৫ জন, নওগাঁ ১ হাজার ৭৬৫ জন, নাটোর জেলার ৯৭১ জন,

প্রাইমারি রেজাল্ট নারায়ণগঞ্জ জেলার ১ হাজার ১৯০ জন, নীলফামারী জেলার ৩ হাজার ৬০ জন, পঞ্চগড় জেলার ২ হাজার ৫০ জন, পটুয়াখালী জেলার ১ হাজার ৯৫৮ জন, পাবনা জেলার ২ হাজার ৯৮৩ জন, পিরোজপুর জেলার ১ হাজার ৪০৮ জন, বগুড়া জেলার ৩ হাজার ২৯ জন, বরগুনা জেলার ২ হাজার ৫৩৭ জন, ভোলা জেলার ৩ হাজার ৩৭৬ জন, মেহেরপুর জেলার ৬০৮ জন, রাজবাড়ী জেলার ৬৩৯ জন, শরীয়তপুর জেলার ১ হাজার ৮৬৩ জন, সাতক্ষীরা জেলার ১ হাজার ৩০১ জন, সিলেট জেলার ২ হাজার ১৩৮ জন, সুনামগঞ্জ জেলার ১ হাজার ৬৬৩ জন ও হবিগঞ্জ জেলার ১ হাজার ২০৪ জন প্রার্থী শেষ ধাপে উত্তীর্ণ হয়েছেন।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ ফলাফল সকল জেলা

প্রাইমারি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। রেজাল্ট এর পিডিএফ ফাইল এখানে আপলোড করা হয়েছে। এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। পিডিএফ ফাইলে সকল পাশকৃত পরীক্ষার্থীর রোল দেখতে পাবেন।আপনার জেলার জন্য প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট পিডিএফ ফাইল ডাউনলোড করে নিন। ডাউনলোড লিংক এখানে দেয়া হলো।

যেহেতু পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তাই রেজাল্ট ও প্রকাশিত হয়েছে জেলাভিত্তিক। তাই আপনার ও রেজাল্ট ও পাবেন আপনার জেলা অনুসারে। আপনি যদি বরিশাল জেলা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনার রেজাল্ট বরিশাল জেলার লিস্ট এ থাকবে।

৩য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবার পর প্রায় ২০ দিন পর আজ প্রকাশ হয়েছে প্রাইমারি রেজাল্ট। পরীক্ষায় পাশ হলে আপনার মোবাইল ফোনে মেসেজ চলে যাবে। তবে এখান থেকে রেজাল্ট দেখে পাশ হয়েছেন কিনা নিশ্চিত হয়ে নিন । প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট প্রকাশিত হয়েছে পিডিএফ ফাইলে।

যদিও প্রাইমারি রেজাল্ট সকাল ১০ টায় প্রকাশিত হবার কথা ছিলো কিন্তু তা প্রকাশিত হয়েছে রাত ১ টার দিকে। এখন সকল প্রার্থী ই তাদের রেজাল্ট জেনেছেন, তাই রেজাল্ট নিয়ে আর কোন দুশ্চিন্তা আছে বলে মনে হয় না।

আশা করি এখন আপনারা তৃতীয় ধাপের প্রাইমারি রেজাল্ট বের করতে পারবেন। রেজাল্ট এ আপনি পাশ করে থাকলে আপনার পরবর্তী মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি নিবেন।

3 Comments

Leave a Reply

Your email address will not be published.

Back to top button