Results

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট ২০২২: জেলা ও উপজেলা ভিত্তিতে

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে আজ। এখান থেকে দেখে নিন আপনার ০৩ জুন অনুষ্ঠিত হওয়া প্রাইমারি পরীক্ষার ফলাফল। ৩য় ধাপে দেশের মোট ৩২ টি জেলায় প্রাইমারি পরীক্ষা হয়েছিলো। আজকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রেজাল্ট প্রকাশ করেছে।

৩ জুন অনুষ্ঠিত হওয়া প্রাইমারি ৩য় ধাপে মোট ৪ লাখ প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।  এবছর মোট ৪৫, ০০০ নতুন প্রাইমারি শিক্ষক নিয়োগ দেয়া হবে। যারা ৩য় ধাপে অংশগ্রহণ করেছেন এখন তাদের জন্য প্রকাশিত হয়েছে প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট। যেহেতু আপনি জানেন না কিভাবে প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট দেখবেন তাই এই পোস্টে আমরা সে পদ্ধতি শেয়ার করছি।

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট ২০২২

প্রাইমারি ১ম ও ২য় ধাপ অনুষ্ঠিত হয়ে গেছে কিছুদিন আগেই। সম্প্রীতি প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ও প্রকাশিত হয়েছে । গত ৩ জুন, ২০২২ তারিখে প্রার্থী রা ৩য় ধাপ পরীক্ষা সম্পূর্ণ করেন। পরীক্ষা হয়েছিলো ১০০ নম্বরে। এর মধ্যে ৪০ নাম্বার পেলে পাশ বলে গণ্য করা হবে। যারা প্রাইমারি ৩য় ধার পরীক্ষার রেজাল্টে পাশ করবে তারা মৌখিক পরীক্ষার জন্য ডাক পাবেন।

প্রাথমিকের ৩য় ধাপে উত্তীর্ণ ৫৭ হাজার ৩৬৮

সকলকে অভিনন্দন।

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষায় দেশের অনেক গ্র্যাজুয়েশন করা ছেলে-মেয়ে অংশগ্রহণ করেছেন। প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষা নিয়ন্ত্রিত হয়েছে “প্রাথমিক শিক্ষা অধিদপ্তর” এর দ্বারা। যারা যারা পরীক্ষা দিয়েছেন তারা হয়তো রেজাল্টের জন্য বসে আছেন। আপনাদের অপেক্ষা শেষ হতে যাচ্ছে কারণ, ডিপিই চেয়্যারম্যান জানিয়েছেন যে খুব শিঘ্রই তারা ৩য় ধাপের রেজাল্ট প্রকাশ।

দেশের মোট ৩২ টি জেলায় (সম্পূর্ণ ও অসম্পূর্ণ) একসাথে ৩য় ধাপ প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হয়। এসকল জেলা থেকে অনেক প্রার্থী পরীক্ষা দিয়েছে। সকল প্রাইমারি প্রার্থীগণ এখন রেজাল্টের জন্য সার্চ করছেন। রেজাল্ট পাবেন এখানে।

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার ফলাফল

৩য় ধাপের পরীক্ষার জন্য মোট কেন্দ্র ছিলো ৬৫২ টি। এসকল কেন্দ্র মোট ৪ লাখ ৪৬ হাজার প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। সকল প্রার্থীর জন্য এখন যেটা ভাবনীয় তা হলো প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষার রেজাল্ট। আজকে প্রকাশিত হয়েছে প্রাইমারি ৩য় ধাপ ফলাফল। সহজ একটি পদ্ধতিতে দেখে নিন আপনার রেজাল্ট। সকল সাবজেক্ট এর মার্ক দেখতে পাবেন এখান থেকে। তাই আর দেরি না করে আপনার রোল দিন এবং রেজাল্ট দেখুন।

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষায় অংশগ্রহন কারী প্রার্থীদের জানানো যাচ্ছে যে, এখন প্রাইমারি রেজাল্ট দেখা খুবই সহজ। শুধুমাত্র আপনার রোল নাম্বার বসিয়ে রেজাল্ট দেখে নিতে পারেন। রেজাল্ট প্রকাশিত হয়েছে dpe gov bd ওয়েবসাইটে। রেজাল্ট দেখার নেয়ম জেনে নিন এখান থেকে।

৩য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে ৫৭ ,৩৬৮ জন উত্তীর্ণ। জেলা ও উপজেলা ভিত্তিতে ফল দেখতে পারেন।

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষা তারিখঃ ০৩ জুন, ২০২২

পরীক্ষার ফলাফলঃ আজ ১৬ জুন

প্রাইমারি ৩য় ধাপ রেজাল্টের লিংকঃ dpe gov bd

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তক অনুষ্ঠিত প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষায় প্রায় ৩ লাখের বেশি প্রার্থী অংশগ্রহন করেছেন। তাদের বেশিলভাগ ই তাদের লেখাপড়া শেষ করে এখন চাকরি খুজছেন। তাদের জন্য এটা একটা সুযোগরে মতো।

আপডেট খবর থেকে জানা যায় যে, প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট প্রকাশের তারিখ দুই একদিনের মধ্যেই জানা যাবে। ডিপিই এটা নিয়ে বেশি কিছু বলেন নি তবে বলেছেন খুব শিঘ্রই প্রকাশিত হতে যাচ্ছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ৩য় ধাপ

প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষায় যারা পাশ করবেন তাদের মোবাইল ফোনে মেসেজ চলে যাবে (যেই মোবাইল নাম্বার অ্যাপ্লিকেশনের সময় দিয়েছিলেন)। কিন্তু মেসেজ আসতে কিছুটা সময় লাগতে পারে। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। আপনার রেজাল্ট অনলাইনেও দেখতে পারবেন।

এখন সকল প্রার্থী ই জানেন যে প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট তাড়াতাড়ি প্রকাশিত হবেন। তাই অনেক প্রার্থী প্রাইমারি রেজাল্ট দেখার পদ্ধতি জানতে চেয়েছেন। আপনাদের জন্য প্রাইমারি রেজাল্ট দেখার নিয়ম এখানে দেয়া হলোঃ

প্রাইমারি রেজাল্ট দেখা সহজ যদি আপনি রেজাল্ট দেখার নিয়ম জানেন। তবে যদি না জানেন তাহলে রেজাল্ট দেখতে পারবেন না। নিচের পদ্ধতি অনুসরন করুন।

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার পর আপনি রেজাল্ট অনলাইনে চেক করতে পারেন। অনলাইনে শুধু আপনার রোল নাম্বার দিয়ে আপনার প্রাইমারি ৩য় ধাপ রেজাল্ট দেখতে পারবেন। প্রাইমারি রেজাল্ট এর পিডিএফ এখানে দেয়া হয়েছে।

পিডিএফ প্রাইমারি জেলা ভিত্তিক রেজাল্ট

প্রাইমারি ফলাফল আজ ৯ জুন প্রকাশ সকল জেলার আবেদনকারিরা তার রেজাল্ট দেখতে পারবে রোল নম্বর দিয়ে

রেজাল্টের জন্য আপনাকে dpe gov bd এই অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

ওয়েবসাইটে প্রবেশের পর দেখতে পাবেন “প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট”

সেটাতে ক্লিক করুন

প্রাইমারি ৩য় ধাপ রেজাল্ট জেলা ও উপজেলা ভিত্তিতে

২০২২ সালের প্রাইমারি ৩য় ধাপের পরীক্ষায় মোট ৩২ টি জেলা থেকে ৪ লাখের মতো প্রার্থী অংশগ্রহণ করেছেন।  পরীক্ষাটি হয়েছে বিভিন্ন স্কুল ও কলেজে। পরীক্ষার কয়েকদিন আগে প্রার্থীরা পরীক্ষার জন্য এডমিট কার্ড ডাউনলোড করেছিলেন। পরীক্ষা অনুষ্ঠিত হবার দুই বা তিন সপ্তাহ পর সাধারণত প্রাইমারি রেজাল্ট প্রকাশিত হয়।

৩য় ধাপের রেজাল্ট প্রকাশিত হবে দুইভাবে। অনলাইনে থেকে আপনার রেজাল্ট দেখতে পারবেন, আবার আপনার জেলাভিত্তিক রেজাল্টের পিডিইফ ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আপনারা জানেন যে প্রাইমারি ৩য় ধাপের  ফলাফল প্রকাশ করে ডিপিই কর্তৃপক্ষ । কিন্তু তার সাথে আপনার প্রাইমারি রেজাল্ট এখানেও দেখতে পারেন। শুধু আপনার রোল দিয়ে এখান থেকে আপনার ৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার রেজাল্ট দেখুন।

এবারের ৩য় ধাপ পরীক্ষায় ৪ লাখ পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৫৭ হাজার প্রার্থী। ৩য় ধাপ পরীক্ষার পাশের হার ১৪.৫৬% ।

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট pdf

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট আমাদের ওয়েবসাইট থেকে আপনি আপনার ফলাফল টি দেখতে পাবেন | প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট দেখার নিয়ম

প্রাইমারি রেজাল্ট প্রকাশিত হলে এই মাধ্যমে আপনার রেজাল্ট দেখে নিতে পারেন। আপনি রেজাল্টের পিডিইফ ও ডাউনলোড করতে পারেন। ৩য় ধাপের রেজাল্টের পিডিইফ ফাইল এ পাশকৃত সকল প্রার্থীর রোল নাম্বার দেখা যাবে। যদি আপনি পাশ করে থাকেন তবে আপনার রোল ও সেখানে থাকবে।

এখন যারা ৩য় ধাপের পরীক্ষায় পাশ করেছেন তাদের কে অভিন্দন। তারা এখন ভাইভা পরীক্ষার জন্য প্রস্তুতি নিবেন। কারণ ভাইভা পরীক্ষা থেকেও অনেক লোক বাদ পড়ে যান। এবছর প্রাইমারি ৩য় ধাপে ৫৭ হাজার প্রার্থী পাশ করেছের । এখন তাদের কে ভাইভার জন্য ডাকা হবে। ভাইভা তে পাশ করলে তবেই তারা প্রাইমারি শিক্ষক হিসেবে নিয়োগ হবে।

অনেকেই আছেন যারা এখনো তাদের প্রাইমারি রেজাল্ট পান নি। প্রাইমারি রেজাল্ট প্রকাশ হয়েছে ০৬ টার দিকে ।প্রাইমারি রেজাল্ট প্রকাশ হয়েছে পিডিএফ ফাইলে। প্রার্থীরা তাদের নিজেদের রোল নাম্বার সেই ফাইলে দেখে নিতে পারেন।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল জেলা ভিত্তিতে

তৃতীয় ধাপে সর্বমোট ৩২ জেলার পরীক্ষার অনিষ্ঠিত হয়েছে,এর ভিতরে উত্তীর্ণ হইছে নাটোর জেলার ৯৭১ জন, নারায়ণগঞ্জ জেলার ১ হাজার ১৯০ জন, নীলফামারী জেলার ৩ হাজার ৬০ জন, পঞ্চগড় জেলার ২ হাজার ৫০ জন, পটুয়াখালী জেলার ১ হাজার ৯৫৮ জন, পাবনা জেলার ২ হাজার ৯৮৩ জন, পিরোজপুর জেলার ১ হাজার ৪০৮ জন, বগুড়া জেলার ৩ হাজার ২৯ জন, বরগুনা জেলার ২ হাজার ৫৩৭ জন, ভোলা জেলার ৩ হাজার ৩৭৬ জন, মেহেরপুর জেলার ৬০৮ জন, রাজবাড়ী জেলার ৬৩৯ জন, শরীয়তপুর জেলার ১ হাজার ৮৬৩ জন, সাতক্ষীরা জেলার ১ হাজার ৩০১ জন, সিলেট জেলার ২ হাজার ১৩৮ জন, সুনামগঞ্জ জেলার ১ হাজার ৬৬৩ জন ও হবিগঞ্জ জেলার ১ হাজার ২০৪ জনকক্সবাজার জেলায় ১ হাজার ৯৯৭ জন, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৬১ জন ।

কুষ্টিয়া জেলার ১ হাজার ১৮৩ জন, গাইবান্ধা জেলার ১ হাজার ৮৪৬ জন, গোপলগঞ্জ জেলার ১ হাজার ৯৪৯ জন, চুয়াডাঙ্গা জেলার ৮৪১ জন, জয়পুরহাট জেলার ৫৮০ জন জামালপুর জেলার ১ হাজার ৪৪২ জন, ঝালকাঠি জেলার ১ হাজার ১০৯জন, ঝিনাইদহ জেলার ১ হাজার ১৮৫ জন, ঠাকুরগাঁও জেলার ২ হাজার ৬৯১ জন, দিনাজপুর জেলার ৫ হাজার ১৯৫ জন, নওগাঁ ১ হাজার ৭৬৫ জন, প্রার্থী শেষ ধাপে সর্বমোট উত্তীর্ণ ৫৭ হাজার ৩৬৮ জন।

আপনার প্রাইমারি রেজাল্ট প্রকাশ হয়েছে ডিপিই এর ওয়েবসাইটে। সেকান থেকে সহজ একটি মাধ্যমে আপনার রেজাল্ট দেখে নিতে পারেন। জেলাভিত্তিক প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট পিডিএফ এখানে পাওয়া যাচ্ছে। ডাউনলোড করুন প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষার রেজাল্ট।

লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। একানণে লিখিত পরীক্ষার ফলাফলের জন্য সকল প্রার্থীগণ চিন্তিত থাকেন। প্রাইমারি রেজাল্ট এ অংশগ্রহণকারী সকল প্রার্থী ই তাদের রেজাল্ট পেয়েছেন। রেজাল্ট প্রকাশ করা হয়েছে dpe gov bd ওয়েবসাইটে।

উপরের দেখানো নিয়মে আপনি আপনার রেজাল্ট পেতে পারেন। তবে প্রার্থী অনেক হওয়ায় রেজাল্ট আসতে কিছুটা দেরি হতে পারে। কিছুক্ষন অপেক্ষা করার পর আবার চেষ্টা করলে আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষা হয়েছিলো ১০০ নম্বরের জন্য । ১০০ টি নৈর্বত্তিক প্রশ্নের মান ছিলো ১০০ নম্বর এবং পাশ নম্বর হলো ৪০। অনেক প্রার্থী থাকলেও তার তুলনায় অল্প সংখ্যক লোক পাশ করতে পেরেছেন। এই পরীক্ষার রেজাল্ট এ যারা পাশ করেছেন তারা পরবর্তী ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

এবছর প্রাইমারি ৩য় ধাপ পরীক্ষায় ৩২ জেলা থেকে ৩ লাখের ওপর শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। সকল প্রার্থী ই রেজাল্ট এর জন্য সার্চ করছেন। অনলাইনে রেজাল্ট দেখতে না পারলে মেসেজ এর মাধ্যমে রেজাল্ট দেখতে পারবেন।মেসেজ এর মাধ্যমে রেজাল্ট দেখা ও খুব সহজ। এছাড়াও আপনি রেজাল্ট এর পিডিএফ দেখতে পারবেন।

Back to top button