Notice

৫ম শ্রেণির এসাইনমেন্ট সমাধান (psc assignment বাড়ির কাজ) 1st Week

প্রাথমিকের (PSC Assignment) পঞ্চম শ্রেণির এসাইনমেন্ট সমাধান শিক্ষার্থীদের ও মূল্যায়ন পদ্ধতি প্রকাশ: PSC academic level class five 1st week assignment answer. মহামারী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মাধ্যমিক মাদ্রাসা ও কারিগরি পর্যায়ের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন করার সিদ্ধান্ত মোতাবেক কার্যক্রম শুরু হয়েছে। সম্প্রতি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর.

পঞ্চম শ্রেণির এসাইনমেন্ট উত্তর ২০২১।class five assignment 2021।class 5 assignment।class five first week assignment।পঞ্চম শ্রেণীর অ্যাসাইনমেন্ট দ্বিতীয় published http://www.dpe.gov.bd/ .

PSC Assignment ৫ম শ্রেণির এসাইনমেন্ট সমাধান

জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ), ময়মনসিংহ কর্তৃক প্রণীত প্রাথমিক বিদ্যালয় অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য কোভিড-১৯ সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিখন কার্যক্রম অব্যাহত রাখতে সহায়তা এবং স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক বাড়ির কাজ ৫ম শ্রেণি বাংলা ১ম সপ্তাহের বাড়ীর কাজ ও পাঠপরিকল্পনা দেওয়া হল।

৫ম শ্রেণি বাংলা ১ম সপ্তাহের বাড়ীর কাজ ও পাঠপরিকল্পনা, জুলাই ২০২১ পর্যন্ত পঞ্চম শ্রেণির আমার বাংলা, ইংলিশ, গণিত, সাধারণ বিজ্ঞান, বিশ্ব পরিচিতি বইয়ের প্রশ্নগুলাের উত্তর বলি ও লিখি: ১ম সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশিত একপাতায় সববিষয় উত্তরসহ লিখে স্কুল এ জমা করি

শিক্ষার্থীদের এসাইনমেন্ট ও মূল্যায়ন নিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে।

পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী মূল্যায়ন বিষয়কে বিজ্ঞপ্তিতে বলা হয় কোভিড-১৯ প্রাদুর্ভাবের প্রাক্কালে ১৬ মার্চ ২০২০ পর্যন্ত বিদ্যালয়ের স্বাভাবিক পাঠদান চলমান ছিল।

পরবর্তী সময়ে কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে সংসদ বাংলাদেশ টেলিভিশন বাংলাদেশ বেতার কমিউনিটি রেডিও এবং শিক্ষক কর্তৃক স্বউদ্যোগে মোবাইল ফোন ও ডিজিটাল পদ্ধতিতে পাঠদান কার্যক্রম পরিচালনা করা হয়। ‌

এ বিজ্ঞপ্তিতে আলোকে বলা যায় প্রাথমিকের পঞ্চম শ্রেণি পর্যন্ত অধ্যয়নরত শিক্ষার্থীদের মূল্যায়ন তাদের শিক্ষকগণ নিজ নিজ বিদ্যালয়ে করবেন।

শিক্ষার্থীদের মূল্যায়ন করার জন্য প্রাথমিক বিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় এসাইনমেন্ট অথবা প্রশ্নপত্র প্রণয়ন করে নিজস্ব পদ্ধতি ব্যবহার করে প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। ‌

সেইসাথে শিক্ষার্থীদের পূর্বের শ্রেণীর রোল নম্বর অপরিবর্তিত রেখে পরবর্তী শ্রেণীতে প্রমোশন দেয়ার বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়.

Class 5 Assignment

Class 4 Assignment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button