Admit Card

সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ২০২২ [ইউনিয়ন সমাজকর্মী] প্রকাশিত

সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ২০২২ প্রকাশিত হবে ১৬ অক্টোবর, ২০২২ তারিখে। সমাজকর্মী ইউনিয়ন প্রবেশপত্র প্রকাশের খবর টি নিশ্চিত করা হয়েছে প্রেস বিজ্ঞপ্তি এবং একটি নোটিশ দ্বারা। আপনি আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দ্বারা আপনার ইউনিয়ন সমাজকর্মী প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন। DSS Admit Card প্রবেশপত্র ডাউনলোড করার ওয়েবসাইট লিংক এখানে দেয়া হয়েছে।

সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর, ২০২২ তারিখে। আবেদনকারীদের মোবাইল ফোনে এডমিট কার্ড প্রকাশ সম্পর্কিত একটি এসএমএস পাঠানো হয়েছে যাতে তারা তাদের প্রবেশ পত্র ডাউনলোড করে নিতে পারেন এবং পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন।

সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ২০২২

পরীক্ষার্থীদের ৪ বছরের অপেক্ষার প্রহর শেষ হয়েছে এই পরীক্ষার তারিখ ঘোষণার মধ্য দিয়ে। কারণ সমাজসেবা অধিদপ্তরের এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ২০১৮ সালে। এরই মধ্যে কয়েকবার পরীক্ষার তারিখ ঘোষণা দেয়া হলেও তা কোন কারণে আর নেয়া হয় নি। তবে এবার চূড়ান্তভাবে পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে এবং সমাজসেবা সমাজকর্মী ইউনিয়ন পদের জন্য এডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।

আবেদনকারীরা এখন তাদের প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন। অনেকেই মেসেজ পাওয়ার পর থেকেই এডমিট কার্ডের জন্য অনলাইনে খুজতে শুরু করেছেন। কিন্তু সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র পাওয়া যাবে নতুন একটি ওয়েবসাইটে। Somaj Seba Odidhoptor admit.dss.gov.bd হলো নতুন ওয়েবসাইট। সকল প্রার্থীরা এই ওয়েবসাইট থেকেই তাদের পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করবে। কিন্তু তার আগে জেনে নিন কীভাবে আপনি আপনার সমাজকর্মী ইউনিয়ন প্রবেশ পত্র ডাউনলোড করবেন?

ইউনিয়ন সমাজকর্মী প্রবেশপত্র ডাউনলোড

এবছরের নিয়োগে সমাজকর্মী (ইউনিয়ন) পদের জন্য আবেদন হয়েছে ৬ লাখ ৬২ হাজারেরও উপরে। সকল প্রার্থীদের পরীক্ষা একই দিনে একই সাথে নেয়া হবে। সকল প্রার্থীদের ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর এই ৪ দিনে তাদের এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে।

সকল প্রার্থীরা জানতো যে dss.teletalk.com.bd হলো তাদের প্রবেশপত্র ডাউনলোড করার ওয়েবসাইট। কিন্তু এবছর সম্পূর্ণ নতুন একটি অফিশিয়াল ওয়েবসাইট প্রার্থীদের জন্য খোলা হয়েছে। নতুন ওয়েবসাইট admit dss gov bd থেকে সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ডাউনলোড করবে। আবার, তারা যদি তাদের ইউজার আইডি অথবা পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকে সেটাও এই ওয়েবসাইট থেকে রিকভার করে নিতে পারবে।

http://admit.dss.gov.bd/

প্রার্থীদের জন্য প্রবেশপত্র ডাউনলোড খুবই গুরুত্বপূর্ণ কারন এটাতেই তাদের পরীক্ষার সিট প্ল্যান, পরীক্ষার কেন্দ্রের নাম এবং গুরুত্বপূর্ণ তথ্য দেয়া থাকবে। আবার, পরীক্ষার্থীকে অবশ্যই প্রবেশপত্র দেখাতে হবে পরীক্ষার হলে। তা না হলে কর্তৃপক্ষ তার পরীক্ষা গ্রহণ করবে না।

কীভাবে সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ডাউনলোড করবেন?

আপনি খুব সহজেই আপনার সমাজকর্মী ইউনিয়ন প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। আপনি আবেদনের সময় যে USER ID & Password পেয়েছিলেন সেগুলোই দিয়েই এডমিট কার্ড পেতে পারেন। তবে আপনাকে মনে রাখতে হবে যে, ভুল তথ্য দিলে আপনার এডমিট কার্ড আসবে না। যেভাবে আপনি এডমিট কার্ড ডাউনলোড করবেন:

  • প্রথমে admit.dss.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন
  • সেখানে দুটি খালিঘর দেখতে পাবেন
  • আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড সেখানে দিন।
  • এডমিট কার্ড ডাউনলোড করুন এবং কালার প্রিন্ট করুন

ইউজার আইডি রিকভার করতে আপনি একই ওয়েবসাইটে গিয়ে রিকভার অপশনে চাপুন এবং প্রয়োজনীয় তথ্য ও মোবাইল নাম্বার দিয়ে নতুন ইউজার আইডি অথবা পাসওয়ার্ড নিয়ে নিন।

যেহেতু অনেক প্রার্থী একই সাথে সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র ডাউনলোড করার চেষ্টা করবে তাই ওয়েবসাইট ধীরে কাজ করতে পারে। তখন আপনি আপনার ডিভাইস এর অন্য ব্রাউজার দিয়ে প্রবেশ পত্র ডাউনলোড করতে পারেন।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদের এডমিট কার্ড

সমাজকর্মী ইউনিয়ন প্রবেশপত্র ডাউনলোড বাংলাদেশ সমাজসেবা অধিদপ্তর এর বিজ্ঞপ্তিতে অনেক লোক আবেদন করেছেন। কিন্তু বেশিরভাগ প্রার্থীরা ই বাদ পড়ে যাবেন পোস্ট সংখ্যা কম হওয়াতে। যারা সবচেয়ে ভালো প্রিপারেশন নিবে তারাই পরীক্ষায় পাশ করতে পারবেন।

পরীক্ষা ২১ অক্টোবর সকাল ১০ টায় শুরু হবে এবং ১১.৩০ মিনিটে শেষ হবে বলে ঘোষণা করা হয়। পরীক্ষা সংশ্লিষ্ট তথ্য আগেই জানানো হয়েছে। যারা এই লিখিত পরীক্ষায় পাশ  করবেন তারাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বলে গণ্য হবেন। তবে লিখিত পরীক্ষায় পাশ করা আপনার চাকরীর নিশ্চয়তা প্রদান করে না। সেজন্য আপনাকে মৌখিক পরীক্ষায় অবশ্যই পাশ করতে হবে।

সমাজসেবা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট হলো dss.gov.bd। সমাজসেবা অধিদপ্তর প্রবেশপত্র সহ সকল বিজ্ঞপ্তি এই ওয়েবসাইটে ই প্রকাশ করা হয়। এই লিখিত পরীক্ষার ফলাফল ও প্রকাশ করা হবে এই অফিশিয়াল ওয়েবসাইটে। তবে এই লিখিত পরীক্ষার ফলাফল কবে নাগাদ দিতে পারে সেই ঘোষণা এখনো দেওয়া হয়নি। তাই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন সমাজসেবা অধিদপ্তর এর সকল আপডেট নিউজ পেতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button